##আর্থিক হিসাব বিবরণী##: ****অনির্বাণ লাইব্রেরি পরিচালিত সাম্প্রতিক করোনা ও ঘূর্ণিঝড় আম্পানের কারণে ক্ষতিগ্রস্তদের মধ্যে সহায়তা কার্যক্রমের সর্বশেষ আর্থিক বিবরণী অনির্বাণ লাইব্রেরীর কার্যকরী কমিটি ও ছাত্র সংসদের দেওয়া তথ্য অনুযায়ী সকলের জ্ঞাতার্থে পেশ করছি। ★০৯/০৭/২০২০ পর্যন্ত মোট আয়-ব্যয়ের পরিমান :-
**অনুদান প্রাপ্তি:
নগদ অর্থ:
*করোনা সহায়তা ফান্ড- ২,০৩,৩০০/-।
*ঘূর্ণিঝড় আম্ফান সহায়তা ফান্ড – ৮,১৯,০৭০/-।
*প্রতিবন্ধী সহায়তা ফান্ড – ২৪,০০০/-।
…………………………………….
সর্বমোট নগদ প্রাপ্তি : ১০,৪৬,৩৭০/-। পেট্রোকেম বাংলাদেশ লিমিটেডের নিকট থেকে আম্পান ক্ষতিগ্রস্ত কৃষকদের জন্য আমন বীজ সহায়তা প্রাপ্তি (বাজার মূল্যে) – ২০,০০,০০০/-। মোট প্রাপ্তি –৩০,৪৬,৩৭০/-
#ব্যয়
*করোনা সহায়তা ফান্ডের ব্যয় -১,৬৪,৮৮৬ টাকা। (খাদ্য সহায়তা ও স্বাস্থ্য সচেতনতা কার্যক্রম পরিচালনা ও স্বাস্থ্য নিরাপত্তা সামগ্রী বাবদ)
*আম্ফান সহায়তা ফান্ডের ব্যয় – ৬,৫২,৮৮৫ টাকা। (খাদ্য সহায়তা ও গৃহ নির্মাণ সামগ্রী বাবদ, এ খাতের ২ লক্ষ টাকার টিন আগামী সপ্তাহে বিতরণ করা হবে, যা এখানে ব্যয় হিসেবে দেখানো হয়েছে)
*প্রতিবন্ধী সহায়তা ফান্ডের ব্যয়- ৩০,৭০০ টাকা।
*সমন্বিত মৎস্য খামার ব্যবস্থাপনা বাবদ ব্যয় -৫০,০০০ টাকা।( অনির্বাণ ছাত্রসংসদ কে বিনা লাভে মূলধন সহায়তা হিসেবে দেওয়া হয়েছে, ফেরতযোগ্য)
*বৃক্ষরোপণ বাবদ ব্যয় -৩২,০০০ টাকা।
*পাখির আবাসন বাবদ ব্যয়- ৩০,০০০ টাকা। পেট্রোকেম বাংলাদেশ লিমিটেড থেকে প্রাপ্ত আমন বীজ বিতরণ-২০,০০,০০০/-
…………………………………….
★সর্ব মোট ব্যয়ের পরিমাণ- ২৯,৬০,৪৭১ টাকা
★মোট স্থিতির পরিমাণ -৮৫,৮৯৯ টাকা। আমি কৃতজ্ঞচিত্তে ধন্যবাদ জানাচ্ছি সকলকে, যারা মানুষের এই দুর্দিনে অনির্বাণের মানবিক তৎপরতাকে অর্থ দিয়ে, পরামর্শ দিয়ে সহায়তা করেছেন। অনির্বাণ এর কার্যকরী কমিটি এবং ছাত্র সংসদকে ধন্যবাদ জানাচ্ছি সম্পূর্ণ বিতর্কের ঊর্ধ্বে থেকে সুচারুভাবে তাদের দায়িত্ব পালনের জন্য। আগামী সপ্তাহে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মধ্যে গৃহ নির্মাণ সামগ্রী হিসেবে ২ লক্ষ টাকার টিন বিতরণ এর সাথে সাথে আম্পান সহায়তা কার্যক্রম সমাপ্ত হিসেবে গণ্য হবে। তবে অনির্বাণের মানবিক কার্যক্রম গুলি চালু থাকবে। সকলের সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করছি।